‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তির মধ্য দিয়ে আজ
খুলছে চট্টগ্রাম সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স

শনিবার থেকে থাকছে ‘মুলান’ ও ‘টেনেট’

সারা বিশ্বের মতো বাংলাদেশেও ‘কোভিড-১৯’ করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকলে চলতি বছরের ১৮ মার্চ থেকে সিনেমা হল বন্ধের সরকারি নির্দেশনা জারি হয়। করোনার সংক্রমণ ঠেকানোর অংশ হিসেবে অন্যান্য বিনোদন কেন্দ্রের মতো সেদিন থেকে দেশের সব সিনেমা হল ও সিনেপ্লেক্সগুলো বন্ধ ছিল। তবে কিছুদিন ধরে সংক্রমণ কমে যাওয়ায় লকডাউন শিথিল করার পর সবকিছু চালু হলেও বন্ধ ছিল এই বিনোদন খাতটি। অবশেষে দীর্ঘ ৭ মাস বন্ধ থাকার পর গত ১৬ অক্টোবর যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে দেশের সব সিনেমা হল খোলার অনুমতি দেয় সরকার।
১৬ অক্টোবর হল খোলার নির্দেশনা পাওয়ার পরও দর্শকদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে হল সম্পূর্ণ জীবানুমুক্ত রাখতে আরো ৭ দিন বাড়তি সময় নিয়ে কাজ করার পর আগামীকাল ২৩ অক্টোবর খুলে দেয়া হচ্ছে। মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত প্রথম ছবি ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমার মাধ্যমে নতুন অধ্যায়ের শুরু হচ্ছে চট্টগ্রামের এই সিনেপ্লেক্সের। এই সিনেমায় অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। রেড অক্টোবরের ব্যানারে ছবিটির প্রযোজক আসিফ হানিফ এবং নির্বাহী প্রযোজক সৈয়দা শাওন।
সিনেমার পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘একটা সুস্থ স্বাভাবিক পৃথিবীর প্রত্যাশায় আমরা গত ১৩ মার্চ “ঊনপঞ্চাশ বাতাস” এর মুক্তি স্থগিত করেছিলাম। এর মাঝে কেটে গেছে ঘরবন্দি দীর্ঘ সাতটি মাস। এখন আমাদের মানসিক স্বাস্থ্য ঠিক রাখাটা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। সেই কথা বিবেচনা করেই মুক্তি পেতে চলেছে আপনাদের দীর্ঘ প্রতীক্ষা এবং ভালোবাসার চলচ্চিত্র “ঊনপঞ্চাশ বাতাস”।’
সিনেমার গল্প প্রসঙ্গে পরিচালক বলেন, ‘সবার জীবনে কিছু অনুভূতি থাকে, যা ভাষা বা শব্দে প্রকাশ করা অসম্ভব হয়ে পড়ে। অনুভবগুলো অনুভূত হতে হতেই যেন তার প্রকাশের আকৃতি বদলে যায়। এই অসম্পূর্ণ প্রশ্বাসের চলচ্চিত্র “ঊনপঞ্চাশ বাতাস”। গল্পটা প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।’
এছাড়া কাল শনিবার একসঙ্গে হলিউডের দুটি আলোচিত ছবি মুক্তি দিচ্ছে সিলভার স্ক্রিন সিনেপ্লেজ। একটি ক্রিস্টোফার নোলানের ‘টেনেট’। অ্যাকশন-থ্রিলারধর্মী এই ছবির গল্প এক সিআইএ এজেন্টকে ঘিরে। ‘টেনেট’ শব্দটিকে কেন্দ্র করেই ছবির মূল রহস্য।
অন্যটি ডিজনির লাইভ অ্যাকশন ‘মুলান’। ছবিগুলোর জন্য রীতিমত মুখিয়ে ছিলেন দর্শকরা। করোনার কারণে দুটি ছবিরই মুক্তি আটকে যায়। সম্প্রতি মুক্তি পাওয়ার পর দর্শকদের বেশ ভালো সাড়া লক্ষ্য করা যায়। বিশ্বের অনেক দেশেই করোনা পরিস্থিতির মধ্যেও বিপুল সংখ্যক দর্শক সিনেমা হলে ভিড় করেন।
সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।

Related Article